মৌলভীবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

0
11

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

মোঃ ফাহাদ আহমদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক সদর উপজেলার শেরপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (৫ অক্টোবর) এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে শেরপুর বাজার, আফরোজগঞ্জ বাজার, পোষ্ট অফিস রোড, শেরপুর আবাসিক এলাকা, সিলেট রোড, বিশ্বরোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী বিক্রয় করা, অতিরিক্ত দামে খাদ্যপণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, ঔষধ প্রশাসন অধিদপ্তরের নির্দেশ না মেনে হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক স্প্রে বিক্রয় করা, পণ্যের প্যাকেটের গাঁয়ে মূল্য না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মোবাইল কোর্ট
পরিচালনা করে মৌলভীবাজার ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল-আমিন।

এসময় আফরোগঞ্জ বাজারে অবস্থিত মিহির ফার্মেসীকে ২ হাজার টাকা, পোষ্ট অফিস রোডে অবস্থিত তাপস ভ্যারাইটিজ ষ্টোরকে ২ হাজার টাকা, প্রিয়জন ষ্টোরকে ২ হাজার টাকা, শেরপুর আবাসিক এলাকায় অবস্থিত শাহরিন এন্টারপ্রাইজকে ৫ শত টাকা সহ অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক, মৌলভীবাজারের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে ও শেরপুর পুলিশ ফাঁড়ি পুলিশের এসআই মো. মোশাহিদ কামাল ও সঙ্গীয় পুলিশ ফোর্সের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন