নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমাবেশ ঘিরে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

Date:

ঝিনাইদহে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সময়ে ঝিনাইদহ-২ আসনের নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভা আহ্বান করায় দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ধারা জারি থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ঝিনাইদহ শহরের ওয়াজীর আলী স্কুল মাঠ ও পানি উন্নয়ন বোর্ড মাঠে এ নির্দেশ জারি করেন জেলা প্রশাসন ।

জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম জানান, ঝিনাইদহ শহরে একই সময়ে পৃথক দুই স্থানে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকরা সভা আহবান করে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় বুধবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ওই দুই এলাকার ৪০০ গজের মধ্যে জননিরাপত্তার স্বার্থে সকল ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত ও মিছিলি-মিটিং সম্পূর্ণ অবৈধ ঘোষনা করা হলো। এ আদেশ অমান্য করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ঝিনাইদহ শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে নৌকা প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী সমি’র জনসভা বিকেল ৩টায় হওয়ার কথা ছিল।

অন্যদিকে শহরের ওয়াজির আলী স্কুল মাঠ প্রাঙ্গনে একই সময়েই জনসভার ঘোষণা দিয়েছিলেন স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদি মহুল।

এমজে/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

হাইতির প্রধানমন্ত্রীর পদত্যাগ

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ করেছেন। গুয়েনার প্রেসিডেন্ট এবং...

কোভিড বিশ্বব্যাপী মানুষের আয়ু ১.৬ বছর কমিয়েছে : গবেষণা

কোভিড-১৯ মহামারির প্রথম দুই বছরে বিশ্বব্যাপী মানুষের গড় আয়ু...

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরের ঘোষণা দিয়েছে সরকার।...

ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৭

ফিলিস্তিনের গাজা শহরের দক্ষিণে কুয়েত গোলচত্বরে ত্রাণ নিতে জড়ো...