ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২২

0
8
Screenshot

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলে শুক্রবার একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে মিলিটারি ক্যাডেটসহ অন্তত ২২ জনের মৃত্যু এবং অপর ২ জন গুরুতর আহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রনালয় এ কথা জানায়।
স্বারাষ্ট্র উপমন্ত্রী অ্যান্টন গিরাসচেনকু নিহতদের সংখ্যা নিশ্চিত করেন এবং এটিকে “বিপর্যয়” হিসেবে বর্ণনা করে এএফপিকে বলেন, ঘটনায় কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।সামাজিক মাধ্যমে কর্মকর্তাদের পোস্ট করা ফুটেজে আন্তোনভ-২৬ পরিবহন বিমানের ধ্বংসাবশেষ থেকে ধোঁয়া উড়তে দেখা যায়।

বিমানবাহিনী এক বিবৃতিতে জানায়, “নিহতদের বেশীরভাগ খারকিভ ন্যাশনাল এয়ার ফোর্স ইউনিভার্সিটির ছাত্র ছিলেন।” বিমানটিতে মোট ২৭ জন যাত্রী ছিলেন, এদের ২০ জন ছাত্র এবং ৭ জন ক্রু।

তিনি বলেন,২২ জনের মৃত্যু হয়েছে, ২ জন আহত হয়েছে , অপর ৩ জনকে উদ্ধারের চেষ্টা চলছে। আঞ্চলিক সরকারের গভর্নর ওলেস্কি কুসার ফেসবুকে বলেছেন, আহতদের অবস্থা গুরুতর।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কি শনিবার খারকিভ অঞ্চল সফরকালে এই দুর্ঘটনাকে “ভয়াবহ ট্রাজেডি” হিসেবে বর্ণনা করেছেন।
তিনি বলেন,“এই দুর্ঘটনা তদন্তে আমরা জরুরি ভিত্তিতে কমিশন গঠন করেছি।”
জরুরি বিভাগ জানায়, চুগুইভ সামরিক বিমান ঘাঁটি থেকে ২ কিলোমিটার (১.২ মাইল) দূরে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮ টার (১৭:৫০ জিএমটি) দিকে বিমানটি বিধ্বস্ত হয়।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন