সূচক কমার মধ্য দিয়ে চলছে লেনদেন

0
21

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

ভিশন ডেস্কঃ সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট কমে চার হাজার ৯৬৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক আট পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে যথাক্রমে ১১২৯ ও ১৭১০ পয়েন্টে রয়েছে। এসময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৯১ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার এসময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬৭টির, কমেছে ২৪৯টির এবং অপরির্বতিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার।

এদিন বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, ফার্স্ট বাংলাদেশ ফান্ড, রূপালী ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, বিএটিবিসি, ব্র্যাক ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, বিডি ফাইন্যান্স ও মুন্নু সিরামিক।

এর আগে মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক বাড়ে পাঁচ পয়েন্ট।

এরপর সকাল ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ১৫ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে চার হাজার ৯৮১ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএএসপিআই সূচক ৮৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ২৩০ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে তিন কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের মধ্যে দাম বেড়েছে ৪০টি কোম্পানির, কমেছে ৯৫টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ারের দর।

সূত্রঃ বাংলানিউজ

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন