৩২তম স্প্যান বসলো পদ্মা সেতুতে

0
10

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

ভিশন ডেস্ক: পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ৪ ও ৫ নাম্বার পিলারের উপর বসানো হয়েছে ৩২তম স্প্যান। এর ফলে সেতুর ৪ হাজার ৮০০ মিটার দৃশ্যমান হলো। দীর্ঘ চার মাস পর এই স্প্যান বসলো সেতুতে। এর আগে গতকাল নদীতে তীব্র স্রোত ও পলির কারণে পদ্মা সেতুর ৩২তম স্প্যান বসানোর কার্যক্রম স্থগিত করা হয়।

রবিবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ৩২তম স্প্যান বসানোর কাজ শেষ হয়েছে বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

পদ্মা সেতু কর্তৃপক্ষ আগামী ডিসেম্বর মাসের মধ্যেই বাকি স্প্যানগুলো বসানোর পরিকল্পনা হাতে নিয়েছেন। সে অনুযায়ী কাজ এগিয়ে যাচ্ছে। এছাড়া, পুরো সেতুতে ২ হাজার ৯১৭টি রোডওয়ে স্ল্যাব বসানো হবে। আর রেলওয়ে স্ল্যাব বসানো হবে ২ হাজার ৯৫৯টি।

দ্বিতল পদ্মা সেতু হচ্ছে মুন্সিগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরার মধ্যে। মূল সেতুর দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার। বর্তমানে ৯০ ভাগেরও বেশি সেতুর কাজের অগ্রগতি হয়েছে।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ১৪ জানুয়ারি ৩২ এবং ৩৩ নাম্বার পিলারের উপর বসেছে ২১তম স্প্যান এবং ২৩ জানুয়ারি ৫ এবং ৬ নাম্বার পিলারের উপর বসেছে ২২তম স্প্যান এবং ফেব্রুয়ারি মাসের ২ তারিখে বসেছে ২৩তম স্প্যান, ১১ ফেব্রুয়ারি বসেছে ২৪তম স্প্যান এবং ২১ ফেব্রুয়ারি বসেছে ২৫তম স্প্যান। ১০ মার্চ বসেছে ২৬তম স্প্যান এবং ২৮ মার্চ বসেছে ২৭তম স্প্যান। ১১ এপ্রিল বসেছে ২৮তম স্প্যান। ৪ মে বসেছে ২৯তম এবং ৩০ মে বসেছে ৩০তম স্প্যান। ১০ মে বসেছিল ৩১তম স্প্যান এবং আজ বসলো ৩২তম স্প্যান।    সূত্র: বার্তা২৪

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন