অষ্টগ্রামে কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন প্রথম টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ

0
66

সর্বশেষ আপডেট 2 years আগে | Nazrul Sagar

 

 অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে প্রথম টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ। এর মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। আজ রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে করোনার টিকাদান কর্মসুচির শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য (কিশোরগঞ্জ-৪) ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়াম্যান শহিদুল ইসলাম জেমস, উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চু, সরকারি রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খান।

জানাগেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রথম পর্বে পাঠানো ৫ হাজার ২৮টি ভ্যাকসিন ডোজ (গতকাল শনিবার) জেলা সিভিল সার্জনের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছে। আর এসব ডোজ প্রয়োগের জন্য ২২জন স্বাস্থ্যকর্মী এবং ৪৪জন স্বেচ্চাসেবককে আগেই প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও ভ্যাকসিনের জন্য গেল দুই দিনে অনলাইনে দুই শতাধিক ব্যক্তি আবেদন করেছেন। আগামী দুই সপ্তাহের মধ্যে তাদেরকে এই টিকা দেয়া হবে।

ভয়কে জয় করতে প্রথমে নিজের শরীরেই কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগ করার কথা জানিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ বলেন, একজন মানুষের শরীরে দু’টি ধাপে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ফলে আমরা ৫ হাজার ২৮টি ভ্যাকসিন ডোজ দুই হাজার পাচঁশতাধিক মানুষের শরীরে প্রয়োগ করতে পারবো। তিনি আরও জানান, তার শরীরে ভ্যাকসিন নেবার পর কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। স্বাভাবিকই মনে হচ্ছে। তাই, আমি আশা করবো অনলাইনে আবেদনকারী সবাই ভ্যাকসিন নিতে আগ্রহী হবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, সারা দেশের মতো হাওর উপজেলা অষ্টগ্রামেও কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। যদিও অনেকে মনে ভয়-ভীতি ছিল, আজকের পর থেকে আর কারো মনে কোন দ্বিধা-দ্বন্দ থাকবে না। ফলে হাওরের মানুষজন নিজ উদ্যোগেই ভ্যাকসিন নিতে আসবে।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন