অষ্টগ্রামে প্রতীক বরাদ্দের আগেই ফেসবুকে প্রচারণা

0
278

সর্বশেষ আপডেট 9 months আগে | নিউজ ভিশন ২৪

নিজস্ব সংবাদদাতা: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে দুই চেয়ারম্যান পদপ্রার্থী প্রতীক বরাদ্দের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্বাচনী পোস্টারের মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই দুই প্রার্থী হলেন ৩নং অষ্টগ্রাম সদর ইউনিয়নের সৈয়দ ফারুক আহমেদ অপরজন ৮নং পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের ছৈয়দ সাইদ আহমেদ।

সৈয়দ ফারুক আহমেদ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এবং ছৈয়দ সাইদ আহমেদ উপজেলা বিএনপির নব গঠিত কমিটির সভাপতি। ফেসবুকে তাদের কর্মী সমর্থকদের ফেসবুক ওয়াল থেকে এসব প্রচারণা চালাচ্ছনে প্রার্থীরা। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দের তারিখ ২০ ডিসেম্বর। কিন্তু নির্ধারিত তারিখ উপেক্ষা করে নির্বাচনি আচরণ বিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন এই দুই প্রার্থী।

কাউসার আলম ও ওয়াসিফ ইসলাম নাসিম নামের ২ জন সমর্থক গত ১৭ ডিসেম্বর (শুক্রবার) দুপুরে সৈয়দ ফারুক আহমেদের পক্ষে একটি ঘোড়া প্রতীকের সাদাকালো পোস্টার শেয়ার করেন এবং মোঃ তুহিন আহমেদ ও মোঃ বাবলু তালুকদার নামে ২ জন সমর্থক ছৈয়দ সাইদ আহমেদের পক্ষে চশমা প্রতীকে একটি সাদাকালো পোস্টার নিজেদের ওয়াল থেকে শেয়ার করলে তা মুহুর্তেই তাদের বিভিন্ন কর্মী সমর্থকদের ফেসবুক ওয়ালে ভাইরাল হয়ে পড়ে।

এ বিষয়ে সৈয়দ ফারুক আহমেদের কাছে জানতে চাইলে ফারুক বলেন, নির্বাচনে তিনিই একমাত্র প্রার্থী ঘোড়া প্রতীক চেয়েছেন। সে কারণে কেউ শুনে পোস্টার বানিয়ে ফেসবুকে দিয়েছেন বলে শুনেছি তবে কোথাও পোস্টার লাগানো হয়নি।

অপরদিকে ছৈয়দ সাইদ আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করে কেটে দিয়েছেন।

এ বিষয়ে অষ্টগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ রেজাউল করিম ভূইয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থীই কোনো অবস্থাতেই প্রচারণা চালাতে পারেন না। এ বিষয়ে অভিযুক্ত প্রার্থীদের সাথে আমি কথা বলেছি তারা অভিযোগ অস্বীকার করেছেন। এ বিষয়ে তাদেরকে নোটিশ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, ডিজিটাল প্লাটফর্মে প্রচারণার বিষয়ে আমাদের তেমন কোনো নির্দেশনা নেই। তবে প্রার্থীরা যদি প্রতীক বরাদ্দের আগে প্রতীক দিয়ে পোস্টার, ব্যানার করে প্রচারনা চালায় তবে তা অবশ্যই আচরণ বিধি লঙ্ঘন। এ বিষয়ে অভিযোগ পেলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

উল্লেখ্য নির্বাচনী তফসিল অনুযায়ী অষ্টগ্রাম উপজেলার আট ইউপিতে পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন