ঈশা খাঁ ইউনিভার্সিটিতে ৪ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

0
75

সর্বশেষ আপডেট 10 months আগে | নিউজ ভিশন ২৪

বিশ্ববিদ‌্যালয় সংবাদদাতা: শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে ৪দিন ব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার(১৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এই প্রদর্শনীতে মুক্তিযুদ্ধের ইতিহাসের উপর প্রায় শতাধিক ছবি প্রদর্শিত হবে। ১৪ ডিসেম্বের থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৪ দিন ব্যপী চলবে এই প্রদর্শনী।

মঙ্গলবার সকালে অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ৪ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন শেষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর অনিল চন্দ্র সাহার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব‌্য রাখেন, আইন অনুষদের ডীন মোঃ রফিকুল আলম, গ্রন্থাগার ও তথ‌্যবিজ্ঞান বিভাগের চেয়ারম‌্যান নূরুল আমিন, ইংরেজী বিভাগের সহকারী অধ‌্যাপক ও চেয়ারম‌্যান বদরুল হুদা সোহেল, সহকারী অধ‌্যাপক আব্দুল্লাহ ভূঞা, প্রভাষক রাকিবুল হাসান, আইন বিভাগের প্রভাষক মোঃ ফয়জুল করিম, সহকারী কর্মকর্তা মওদুদ আহমেদ প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে নিহত সকল শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে তাদের জীবনীর উপর তাৎপর্যমূলক বক্তব‌্য তুলে ধরেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসানসহ বিশ্ববিদ‌্যালয়ে সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের প্রভাষক মাহবুবা।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন