করোনা আক্রান্ত হয়ে ট্রাম্প হাসপাতালে

0
15

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ওয়াশিংটনের সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় সময় শুক্রবার বিকালে প্রেসিডেন্সিয়াল হেলিকপ্টার মেরিন ওয়ানে করে তাকে হাসপাতালে পাঠানো হয়।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ট্রাম্প নিজেই হেঁটে হেলিকপ্টারে ওঠেন। এ সময় তাকে ‘মাস্ক পরা’ দেখা যায়।

এদিকে হোয়াইট হাউস জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প ক্লান্ত কিন্তু ভালো বোধ করছেন। তার শরীরে কোভিডের মৃদু উপসর্গ রয়েছে। এজন্য সাবধানতার কারণে তাকে হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

হেলিকপ্টারে ওঠার আগে সাংবাদিকদের উদ্দেশে হাত নাড়েন ট্রাম্প। থাম্বস আপ প্রতীকও প্রদর্শন করেন। এর আগে টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে ট্রাম্প বলেন, আমাকে সমর্থন দেওয়ার জন্য প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি। আমার মনে হয়, এটা ভালো সিদ্ধান্ত নিয়েছি। ফার্স্ট লেডিও ভালো আছেন।

ওয়াল্টার রিডে পৌঁছে প্রেসিডেন্ট চিকিৎসার জন্য জরুরি বিভাগে যাননি। তিনি সরাসরি হাসপাতালের স্যুটে যান বলে সিবিএস নিউজ জানিয়েছে।

হাসপাতালে পাঠানোর আগে ট্রাম্পকে পরীক্ষামূলক অ্যান্টিবডি দেওয়া হয়। পরে বাড়তি সাবধানতার অংশ হিসেবে তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে পাঠানোর সিদ্ধান্ত নেন হোয়াইট হাউসের কর্মকর্তারা।

মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ উপদেষ্টা হোপ হিকস অসুস্থ বোধ করেন।বৃহস্পতিবার তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া কোয়ারেন্টিনে যাওয়ার ঘোষণা দেন। তবে কিছুক্ষণ পর তাদের পরীক্ষার ফলাফল পজিটিভ আসার ঘোষণা দেওয়া হয়। এদিকে স্ত্রী মেলানিয়া ছাড়া পরিবারের অন্য সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন