কিশোরগঞ্জের কটিয়াদীতে ৮ মাসের অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন কিশোরী

0
38

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক কিশোরীকে ধর্ষণ করে ৮ মাসের অন্তঃসত্ত্বা হওয়ার খবর পাওয়া গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মানসিক ভারসাম্যহীন কিশোরীটিকে কটিয়াদী বাজার, বাসস্ট্যান্ড ও আশপাশ এলাকায় বেশ কিছুদিন যাবত ঘুরাঘুরি করে আসছিলো। হঠাৎ তার শারীরিক পরিবর্তন লক্ষ্য করে এলাকাবাসী। পরে বিষয়টি স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রক্তদান সমিতি’র সদস্যদের দৃষ্টি গোচর হলে সংগঠনের সদস্যরা কিশোরীটির পাশে এগিয়ে আসে।

গত সোমবার বিকালে কিশোরগঞ্জের কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় কিশোরীটিকে ঘুরাফেরা করতে দেখে সংগঠনটির প্রতিষ্ঠাতা বদরুল আলম নাঈম। পরে নাঈম ও তার অন্যান্য সদস্যদের সহযোগিতায় কিশোরটিকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে কিশোরীর বিষয়টি কটিয়দী থানাকে অবহিত করেন কর্তব্যরত চিকিৎসক। ।

এ বিষয়ে রক্তদান সমিতি’র প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈম বলেন, মানসিক ভারসাম্যহীন গর্ভবতী কিশোরীর স্বাস্থ্য সেবা প্রয়োজন। চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে আসি এবং তার জন্য কিছু খাবার ও ওষুধ কিনে দেই। আমাদের সংগঠনের সদস্যগণ তার প্রসবকালীন সময় পর্যন্ত নিয়মিত খোঁজ খবর রাখার ইচ্ছা ব্যক্ত করেন।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক তৌফিকুল ইসলাম জানান, কিশোরীর প্রাথমিক চিকিৎসার রিপোর্ট বলছে মেয়েটর গর্ভকালীন বয়স ৩৪ সপ্তাহ প্রায়। এ মুহুর্তে কিশোরীর পর্যাপ্ত নার্সিংয়ের প্রয়োজন। হাসপাতাল থেকে প্রসবকালীন ও প্রসব পরবর্তী পর্যাপ্ত সেবা তাকে প্রদান করা হবে।

উপজেলা চেয়ারম্যান ডা.মুশতাকুর রহমান বলেন, রক্তদান সমিতির সদস্যরা একটি ভাল কাজ করেছে। মেয়েটির পর্যাপ্ত নার্সিং করা হলে এবং অনাগত সন্তানের পিতাকে খোঁজে পাওয়া গেলে হয়তো সে সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পাবে।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন