মিঠামইনে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ১ নারীর মৃত্যু; ৪ সদস্যের তদন্ত কমিটি

0
35
ছবি: সংগৃহীত

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

নিজস্ব সংবাদদাতা: কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনের কাটখাল গ্রামে গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ সিপাহি নেছা (৬২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রবিবার (২৫ অক্টোবর) দুপুরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি মিঠামইন উপজেলার কাটখাল ইউনিয়নের হাজীপুর গ্রামের আবদুস সালামের স্ত্রী।

গতকাল শনিবার (২৪ অক্টোবর) দুপুরে কাটখালের হাজীপাড়ায় সিলিন্ডার গ্যাসের পাইপের লিক থেকে গ্যাস পুরো ঘরে ছড়িয়ে পড়ে এ সময় সিপাইনেছা রান্না করার জন্য দিয়াশলাই এর কাঠি দিয়ে আগুন জ্বালায়। এ সময় সাথে সাথে সিলিন্ডার গ্যাসের বিস্ফোরণ ঘটে। সিলিন্ডারের আগুন ঘরে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন অগ্নিদগ্ধদের উদ্ধার করে এবং আগুন নেভায়।

এতে আবদুস সালামের স্ত্রী সিপাই নেছা, দুই ছেলে কামাল ও আনোয়ার, জুয়েনা, মেয়ে তাসলিমা, দুই নাতি উম্মে হাবিবা (দেড় মাস), উম্মে হানি (২বছর ৬ মাস) ও পারভীনসহ নয়জন অগ্নিদগ্ধ হয়। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড কসমেটিক সার্জারি ইনস্টিটিউটের টিকিৎসাধীন অপর ৭ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে সিলিন্ডার বিস্ফোরনের ঘটনায় মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ও আহতদের সরকারের পক্ষ থেকে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হয়েছে। রবিবার(২৫ অক্টোবর) কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, প্রাথমিকভাবে অগ্নিদগ্ধ হয়ে আহত ৯ জনকে ১০ হাজার করে ও নিহত একজনের পরিবারকে ২০ হাজার টাকা সরকারি সহায়তা দেয়া হয়েছে।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন