শহীদ বুদ্ধিজীবী দিবসে ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আলোচনা সভা

0
115

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

তোফায়েল আহমেদ: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্যমূলক আলোচনা করা হয়। আলোচনা সভায় আলোচকগণ ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীসহ যারা বাংলাদেশকে স্বাধীন করার প্রাণ দিয়েছেন তাদের স্মরণে দিক নির্দেশনামূলক আলোচনা করেন এবং বর্তমান সময়ে নতুন করে বাংলাদেশে মৌলবাদী শক্তির উত্থানের বিষয়ে সকলে প্রতিবাদী হয়ে যার যার অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ সুলতান উদ্দিন ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ আরজ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন রফিকুল আলম, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসান, ট্রাস্টি সদস্য মোঃ মনিরুল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জুয়েল চৌধুরী, সহকারী অধ্যাপক মনিশ সরকার, ইংরেজী বিভাগের প্রভাষক আবদুল্লাহ ভূঁইয়া, প্রভাষক রাকিবুল হাসান, প্রভাষক আসমা পারভীন, প্রভাষক মাহবুবা, আইন বিভাগের প্রভাষক রমা দাস, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারুক আহমেদ প্রমুখ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্টানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের প্রভাষক আল মুরসালিন সম্রাট।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন