৪৩৬ নারী ও মেয়ে শিশু নির্যাতনের শিকার অক্টোবরে

0
29

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

ভিশন ডেস্ক: চলতি বছরের অক্টোবর মাসে নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনা উদ্বেগজনকভাবে বেড়েছে। এ মাসে ১০১ জন মেয়েশিশু নির্যাতন ও ৭০ জন নারী ধর্ষণের ঘটনাসহ মোট ৪৩৬ জন নারী ও মেয়েশিশু নির্যাতনের শিকার হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (৩ নভেম্বর) এ তথ্য জানানো হয়েছে। মহিলা পরিষদ ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের অক্টোবর মাসে মোট ৪৩৬ জন নারী ও মেয়েশিশু নির্যাতনের শিকার হয়েছে। তারমধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছে। ১০১ জন শিশু ধর্ষণ ও ২৫ জন শিশু গণধর্ষণের শিকার হয়েছে। এছাড়া ১৬ জন শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৩ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে পাঁচজন, তারমধ্যে তিনজন শিশু। ১২ জন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে চারজন শিশু এবং এসিডদগ্ধের কারণে মৃত্যু এক শিশুর। অপরদিকে অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুইজন। অগ্নিদগ্ধের কারণে এক জন নারীর মৃত্যু হয়েছে। উত্ত্যক্তের শিকার হয়েছে ১০ জন।

আরও বলা হয়, ১২ জন অপহরণের ঘটনা ঘটেছে। তার মধ্যে শিশু আটজন। পাচারের শিকার হয়েছে চারজন। তারমধ্যে শিশু একজন ও পতিতালয়ে তিন জনকে বিক্রি করা হয়েছে। বিভিন্ন কারণে ১১ জন শিশুসহ ৪৪ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া ছয় জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতন হয়েছে আট জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৫ জন শিশুসহ ২১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে পাঁচজন শিশুসহ ছয় জন আত্মহত্যা করেছে। অপরদিকে আটজন শিশুসহ ৪৬ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। সূত্র: পিবিএ

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন