অষ্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫ বসতভিটা পুড়ে ছাই

0
23

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

নিজস্ব সংবাদদাতা: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ৫ বসতভিটা পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল কবির খান্দান গ্রামের ফরাজি পাড়ার শাপলাই মিয়া মিয়ার বসতভিটার রান্নাঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অগ্নিকান্ডটি ঘটেছে বলে জানা যায়।

এলাকাবাসী ও স্থানীয় সূত্র জানায়, রোববার সকাল সাড়ে নয়টার দিকে বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পায় এলাকাবাসী। শব্দ শুনে বাইরে বেড়িয়ে এসে দেখে শাপলাই মিয়ার বসতভিটা আগুনে পুড়েছে। এ সময় শাপলাই মিয়ার পাশ্ববর্তী ঘর তার সহোদর মাতুল মিয়া, আক্কাস মিয়া ও আফাই মিয়া, প্রতিবেশী রফিক মিয়ার ঘরে আগুন লেগে যায়। এতে ৫টি ভিটা সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে নগদ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্রসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

খবর পেয়ে পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কাছেদ মিয়া ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের বিষয়ে কাছেদ মিয়া জানান, আমি খবর পেয়েই ঘটনাস্থলে এসেছি এবং আগুন নিয়ন্ত্রনে সকল ধরণের ব্যবস্থা নিয়েছি। অগ্নিকান্ডের বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করেছি।

অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম জানান, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থতদের তালিকা করে তাদের সহযোগিতা করা হবে।

অষ্টগ্রাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মোঃ আরিফুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পূর্ব অষ্টগ্রামের কবির খান্দানে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রন হওয়া ক্ষয়ক্ষতির পরিমান ব্যাপক হয়নি।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন