বাইডেন জনস্বাস্থ্যকে গুরুত্বের সঙ্গে নিলেও, ট্রাম্প অন্য দৃষ্টিকোণ থেকে দেখছেন: ফাউসি

0
8

সর্বশেষ আপডেট 2 years আগে | নিউজ ভিশন ২৪

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, সামনের সপ্তাহগুলিতে যুক্তরাষ্ট্রে আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ বাড়তে পারে। ঝুঁকির কথা বলতে গিয়ে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগবিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি বলেছেন, তিনি বিশ্বাস করেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জনস্বাস্থ্যকে গুরুত্বের সঙ্গে নিলেও, ট্রাম্প একে অন্য দৃষ্টিকোণ থেকে দেখছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদপত্র ওয়াশিংটন পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে ফাউসি বলেছেন, শীতের সময় বেশি লোক বাড়ির অভ্যন্তরে জড়ো হওয়ার কারণে করোনা সংক্রমণ বাড়তে পারে। এতে করে দেশটি আরও দুর্বল অবস্থানে চলে যাবে। তিনি বলেছেন, জনস্বাস্থ্যের দিকটি মার্কিন যুক্তরাষ্ট্রের পরিবর্তন করা দরকার।

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রে ১ লাখ ২৩৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়। অথচ, এই করোনাভাইরাস নিয়ে ট্রাম্প এবং বাইডেনের অবস্থান ছিল সম্পূর্ণ বিপরীত দিকে। দেশটির বেশিরভাগ অঞ্চলে হাসপাতালে ভর্তিও বাড়ছে।

ফাউসি বলেন, ট্রাম্প তথ্য-প্রমাণকে অস্বীকার করেছেন, এমনকি কোনও প্রমাণ ছাড়াই- অভিযোগ করেছেন যে অনেক চিকিৎসক লাভের জন্য ভাইরাসজনিত মৃত্যুর পরিমাণ বাড়িয়ে দিয়েছেন।

গত শুক্রবার মিশিগানে একটি সমাবেশে ট্রাম্প বলেছিলেন আমাদের ডাক্তাররা খুব স্মার্ট মানুষ। তারা যা করে তা তারা বলে, আমি দুঃখিত, তবে সবাই করোনার কারণে মারা যায়নি।

যুক্তরাষ্ট্র সরকারের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ বলেন, তিনি আবারও প্রমাণ ছাড়াই পরামর্শ এসব কথা বলেছেন।

ফাউসি আরও বলেন, তাদের দৃষ্টিভঙ্গি হলো অর্থনীতি এবং দেশকে পুনরায় চালু করা।

জবাবে হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডিয়ার বলেছেন, ট্রাম্প সবসময়ই মানুষের মঙ্গলকে প্রথম রাখেন, ফাউসি মঙ্গলবারের নির্বাচনের ঠিক আগেই ‘রাজনীতি করার’ সিদ্ধান্ত নিয়েছেন।

ডেরি বলেছেন, ফাউসির উদ্বেগ প্রকাশ করা বা কৌশল পরিবর্তনের দিকে এগিয়ে যাওয়ার কর্তব্য রয়েছে তবে তার পরিবর্তে মিডিয়ায় প্রেসিডেন্টের সমালোচনা করা এবং তার রাজনৈতিক ঝোঁককে জ্ঞাত করা।

ফাউসি বলেছেন, তিনি কখনো প্রকাশ্যে কোনও রাজনৈতিক প্রার্থীকে সমর্থন করেননি।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন