কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রচার বিষয়ক সম্পাদক হলেন অষ্টগ্রামের সত্যজিত

0
196

সর্বশেষ আপডেট 2 months আগে | নিউজ ভিশন ২৪

নিজস্ব সংবাদদাতাঃ সত্যজিত দেবনাথ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ-প্রচার বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ৩১ জুলাই রবিবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সত্যজিতকে এ দায়িত্ব দেওয়া হয়।

সত্যজিত দেবনাথ কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলা সদর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের সন্তোষ কুমার দেবনাথের দুই সন্তানের মধ্যে জৈষ্ঠ্য সন্তান। তার পিতা পেশায় একজন ব্যবসায়ী ও অষ্টগ্রাম উপজেলা পূজা উদযাপন কমিটির টানা দুইবারের সাবেক সাধারণ সম্পাদক।

শিক্ষা জীবনে সত্যজিত কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামের অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ঢাকার বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ রাইফেলস  কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর ২০১৩-১৪সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভূতত্ত্ব বিভাগে ভর্তি হন। কলেজ জীবনের শুরু থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন। বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন সভা সমাবেশ, কর্মসূচিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

সত্যজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ঢাবিস্থ অষ্টগ্রাম উপজেলা ছাত্রকল্যান পরিষদ প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনসসহ ঢাবি ছাত্র রাজনীতির সম্মুখ সারির ছাত্রনেতা হিসেবে মিছিল, মিটিংয়ে নেতৃত্ব দিয়েছেন।

সত্যজিত দেবনাথ বলেন, ছোটবেলা থেকেই ছাত্র রাজনীতির স্বপ্ন দেখতাম। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হবো স্বপ্ন ছিলো। ধীরে ধীরে আজকে এই পর্যন্ত এসেছি। ভবিষ্যতে যাতে আরো সামনে এগিয়ে যেতে পারি আশীর্বাদ করবেন। আজকের এই দিনটির জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নিকট আমি কৃতজ্ঞতা জানাই। সবার আশীর্বাদ এবং ভালোবাসা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

 

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন