চট্টগ্রামের পটিয়ায় চিকিৎসককে পিটিয়েছে রোগীর স্বজনরা

Date:

ভিশন ডেস্ক: চট্টগ্রামে ভুল চিকিৎসার অভিযোগ এনে ডাক্তারকে পিটিয়েছে রোগীর স্বজনরা। শুক্রবার (৯ অক্টোবর ) দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়। পরে তাকে চিকিৎসার জন্য আনা হয় পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কর্তব্যরত চিকিৎসক ইসিজি করার পর শিশুটি মৃত বলে স্বজনদের জানান। পরে পরিবার শিশুটিকে বাড়িতে নিয়ে গেলে শিশুটির মাংসপেশি নড়ে ওঠে। যা দেখে স্বজনরা শিশুটিকে আবারও হাসপাতলে নিয়ে আসে এবং জীবিত বলে দাবি করে।

এসময় চিকিৎসকরা শিশুর পরিবারকে বিষয়টি বোঝানোর চেষ্টা করে। পরে ‘ভুল’ চিকিৎসার অভিযোগ এনে দায়িত্বরত চিকিৎসককে বেধড়ক মারপিট করে। মারধরের শিকার চিকিৎসক জিয়া উদ্দিন মুহাম্মদ সাকিব। তিনি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ ঘটনায় পটিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডা. সৌমেন বড়ুয়া জানান, মৃত্যু পরবর্তী এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া যা মেডিক্যালের ভাষায় Rigor Mortis হিসাবে স্বীকৃত। এটি মূলত মৃত্যু পরবর্তী জৈব রাসায়নিক প্রক্রিয়ার একটি স্বাভাবিক উপজাত মাত্র। বিষয়টি কর্তব্যরত চিকিৎসকরা বোঝানোর পরও রোগীর স্বজনরা পরিকল্পিত ভাবে চিকিৎসকের ওপর হামলা করে। চিকিৎসককে দায়ী করে এ ধরনের ন্যাক্কারজনক হামলা স্বাভাবিক চিকিৎসাসেবা প্রদানকে ব্যাহত করে উল্লেখ করে তিনি হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

হাইতির প্রধানমন্ত্রীর পদত্যাগ

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ করেছেন। গুয়েনার প্রেসিডেন্ট এবং...

কোভিড বিশ্বব্যাপী মানুষের আয়ু ১.৬ বছর কমিয়েছে : গবেষণা

কোভিড-১৯ মহামারির প্রথম দুই বছরে বিশ্বব্যাপী মানুষের গড় আয়ু...

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরের ঘোষণা দিয়েছে সরকার।...

ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৭

ফিলিস্তিনের গাজা শহরের দক্ষিণে কুয়েত গোলচত্বরে ত্রাণ নিতে জড়ো...