সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য বিএনপিকে শাস্তি পেতে হবে : প্রধানমন্ত্রী

Date:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপির চরিত্র হচ্ছে আগুন সন্ত্রাস করা। তারা ২৮ তারিখ যেভাবে সাংবাদিক, পুলিশের ওপর হামলা করেছে তা খুবই এটা ন্যাক্করজনক। বিএনপিকে শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি কথা দিয়েছিল তারা ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ করবে। কিন্তু তারা কথা রাখেনি, সন্ত্রাস করেছে। সাংবাদিকদের নির্যাতন করেছে, পুলিশের ওপর আক্রমণ করেছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে, অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে, তাদেরকে শাস্তি পেতে হবে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা একটার দিকে বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টসের (বিএফইউজে) প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, হামলাকারীদের বিচার হবেই, কেউ ছাড় পাবে না।

প্রধানমন্ত্রী ২৮ অক্টোবরের ঘটনায় মানবাধিকার সংগঠন, সুশীল সমাজসহ আন্তর্জাতিক সাংবাদিক সংগঠনগুলোর নীরব থাকার তীব্র সমালোচনা করেন।

সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন এসব ঘটনায় মানবাধিকার সংগঠন ও সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন এবং দেশের সুশীল সমাজ নীরব কেন ?

তিনি এসময় বলেন শান্তিপূর্ণ সমাবেশে ইট পাথর কোথা থেকে এলো ?

বুকে প্রেস লেখা নিয়ে যুবদলের এক নেতা আক্রমণ চালিয়েছে উল্লেখ করে তিনি বলেন সব ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে। ফিলিস্তিনের গাজায় ইসরাইলী হামলা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি একইভাবে হাসপাতালে হামলা চালিয়েছে। তিনি প্রশ্ন করেন বিএনপি এ ধরনের হামলা কি ইহুদিদের কাছ থেকে শিখে এসেছে।
সরকারপ্রধান বিএনপির সন্ত্রাস নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনা যথাযথভাবে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর পর ক্ষমতায় আসার পর প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছিল। ৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আমরা সরকারে ছিলাম। সরকারে আসার পর মানুষের কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য ছিল। প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দেই।

শেখ হাসিনা বলেন, বাঙালি জাতি যেন যুদ্ধে বিজয় অর্জন করেছে। বিজয়ী জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে যেন দাঁড়াতে পারে, এটাই ছিল তার (বঙ্গবন্ধু) লক্ষ্য। জাতির পিতার সেই লক্ষ্য বাস্তবায়ন করার লক্ষ্য নিয়ে আমি দেশে ফিরে আসি। তিন বছর সাত মাস তিনি সময় পেয়েছিলেন। যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি স্বল্পোন্নত দেশে পরিণত করতে চেয়েছিলেন।

অনুষ্ঠানে সাংবাদিক কল্যাণ ফান্ডে ১০ কোটি টাকা দেওয়ার ঘোষণা দেন সরকারপ্রধান।

এমজে/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

হাইতির প্রধানমন্ত্রীর পদত্যাগ

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ করেছেন। গুয়েনার প্রেসিডেন্ট এবং...

কোভিড বিশ্বব্যাপী মানুষের আয়ু ১.৬ বছর কমিয়েছে : গবেষণা

কোভিড-১৯ মহামারির প্রথম দুই বছরে বিশ্বব্যাপী মানুষের গড় আয়ু...

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরের ঘোষণা দিয়েছে সরকার।...

ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৭

ফিলিস্তিনের গাজা শহরের দক্ষিণে কুয়েত গোলচত্বরে ত্রাণ নিতে জড়ো...