দুই হ্যাটট্রিকে প্রথমবারের মতো ইংল্যান্ড দলে ডমিনিক

Date:

ভিশন স্পোর্টস: প্রথমবারের মতো ইংল্যান্ড স্কোয়াডে ডাক পেয়েছেন এভারটন স্ট্রাইকার ডমিনিক কালভার্ট-লেউইন। এই মাসে ওয়েলস, বেলজিয়াম এবং ডেনমার্কের বিপক্ষে ম্যাচের জন্য কোচ গ্যারেথ সাউথগেট তার আক্রমণভাগের জন্য অভিজ্ঞ হ্যারি কেন ও রহিম স্টালিংয়ের সঙ্গে নির্বাচন করেছেন ২৩ বছর বয়সী তারকাকে।

ডমিনিক আলোচনায় ওঠে আসেন মৌসুমের শুরুতে মাত্র কয়েকদিনের ব্যবধানে দুই দু’টি হ্যাটট্রিক করে। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রম এবং ইএফএল কাপে ওয়েস্ট হামের বিপক্ষে তার হ্যাটট্রিকে বড় জয় পায় কার্লো আনচেলত্তির দল।

এছাড়া ইংলিশ দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন লেস্টার সিটির হার্ভে বার্নেস এবং আর্সেনালের বুকায়ো সাকা। তবে জায়গা হারিয়েছেন ম্যাসন গ্রিনউড ও ফিল ফোডেন। গত মাসে আইসল্যান্ডে কোয়ারেন্টিন গাইডলাইনের তোয়াক্কা করে হোটেলে নারী নিয়ে এসেছিলেন এই দুই তরুণ তারকা। যার জন্য তাদেরকে বাইরে রেখে এবারের স্কোয়াড ঘোষণা করেন কোচ সাউথগেট।

তবে ৩০ সদস্যের দলে ফিরেছেন ২৭ বছর বয়সী ডিফেন্ডার। হ্যারি মাগুইরে। গ্রিসে এক মামলার কারণে এর আগের স্কোয়াড থেকে ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়কের নাম বাদ দেওয়া হয়েছিল।

০৮ অক্টোবর ওয়েলসের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে থ্রি-লায়ন্সরা। এরপর নেশন্স লিগে তারা ১১ ও ১৪ অক্টোবর যথাক্রমে মুখোমুখি হবে বেলজিয়াম ও ডেনমার্কের। তিন ম্যাচই হবে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে।

গোলরক্ষক: জর্ডান পিকফোর্ড (এভারটন), নিক পোপ (বার্নলি), ডিন হ্যান্ডারসন (ম্যানচেস্টার ইউনাইটেড)

ডিফেন্ডার: ট্রেন্টস আলেক্সান্দার-আর্নল্ড (লিভারপুল), বেন চিলওয়েল (চেলসি), কনর কোডি (উলভস), এরিক ডায়ার (টটেনহাম), জো গোমেজ (লিভারপুল), মাইকেল কিন (এভারটন), হ্যারি মাগুইরে (ম্যানচেস্টার ইউনাইটেড), অ্যাইন্সলে মেইটল্যান্ড-নাইলস (আর্সেনাল), টাইরন মিঙ্গস (অ্যাস্টন ভিলা), বুকায়ো সাকা (আর্সেনাল), কাইরেন ট্রিপিয়ার (অ্যাতলেটিকো মাদ্রিদ), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)

মিডফিল্ডার: জর্ডান হ্যান্ডারসন (লিভারপুল), জ্যাক গিলিশ (অ্যাস্টন ভিলা), ম্যাসন মাউন্ট (চেলসি), কেলভিন ফিলিপস (লিডস), ডেকলান রাইস (ওয়েস্ট হাম), জেমস ওয়ার্ড-প্রাউস (সাউদাম্পটন), হ্যারি উইঙ্কস (টটেনহাম)

ফরোয়ার্ড: ট্যামি আব্রাহাম (চেলসি), হার্ভে বার্নেস (লেস্টার সিটি), ডমিনিক কালভার্ট-লেউইন (এভারটন), ড্যানি ইঙ্গস (সাউদাম্পটন), হ্যারি কেন (টটেনহাম), মার্কাস রাশফোর্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), জাদোন সানচো (বরুশিয়া ডর্টমুন্ড), রহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।
সূত্র: বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

হাইতির প্রধানমন্ত্রীর পদত্যাগ

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ করেছেন। গুয়েনার প্রেসিডেন্ট এবং...

কোভিড বিশ্বব্যাপী মানুষের আয়ু ১.৬ বছর কমিয়েছে : গবেষণা

কোভিড-১৯ মহামারির প্রথম দুই বছরে বিশ্বব্যাপী মানুষের গড় আয়ু...

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরের ঘোষণা দিয়েছে সরকার।...

ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৭

ফিলিস্তিনের গাজা শহরের দক্ষিণে কুয়েত গোলচত্বরে ত্রাণ নিতে জড়ো...